সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২০ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
বনানীতে বিপুল পরিমাণ বিদেশি মদ ও বিয়ার সহ এক মাদক ব্যবসায়ী গ্রেফতার  খিলক্ষেত প্রেসক্লাবের-২০১১ সালের পর আহ্বায়ক কমিটি গঠন ২০২৪ কিস্তির টাকা না দেওয়ায় গরু নিয়ে গেল এনজিওর লোকজন মাধবপুরে সাবেক প্রতিমন্ত্রীসহ ৪৬ জনের বিরুদ্ধে যুবদল নেতার মামলা  বৈষম্যবিরোধী ছাত্র হত্যা মামলা : এজাহারভুক্ত পলাতক আসামি শাহ আলম তুরাগে আটক ব্যাংক লুটেরাদের দেশে ফিরে এনে বিচারের আওতায় নিতে হবে: মির্জা ফখরুল হাজীক্যাম্পের সামনে বঙ্গোমাতা মাধ্যমিক বিদ্যালয়ের সড়কের দুই পাশে বসেছে ভাসম্যান বাজা,মাদকসেবিদের দৌরাত্ম  লালমনিরহাটে ফেন্সিডিল সহ নাছিমা গ্রেফতার টস জিতে বোলিংয়ে বাংলাদেশ বিশ্বব্যাংক ভাইস প্রেসিডেন্ট মার্টিন রাইসার আজ আসছেন

বারহাট্টায় ষষ্ঠ দিনের মতো চলছে কঠোর লকডাউন

বারহাট্টায় ষষ্ঠ দিনের মতো চলছে কঠোর লকডাউন

সোহেল খান দূর্জয় নেত্রকোনা প্রতিনিধি ://দৈনিক ঢাকার কন্ঠ নিউজ

সরকার ঘোষিত (২৩শে জুলাই থেকে ৫ আগষ্ট ) পযর্ন্ত কঠোর লকডাউনের ষষ্ঠ দিন চলছে আজ বুধবার (২৮ জুলাই)। লকডাউন কার্যকরে মাঠে রয়েছেন পুলিশ, সেনাবাহিনী ও উপজেলা প্রশাসনের নির্বাহী ম‍্যাজিষ্টেট এস.এম. মাজহারুল ইসলাম সহ ও প্রশাসনের সদস্যরা। বুধবার সকাল থেকেই বিভিন্ন জায়গায় টহল দিতে দেখা গেছে তাদের। বারহাট্টার বিভিন্ন জায়গায় চেকপোস্টে তল্লাশি চালানো হচ্ছে।

 

জরুরি প্রয়োজন ছাড়া অযৌক্তিক কারণে বের হলে গত কয়েক দিনের মতো ভ্রাম্যমাণ আদালত জরিমানা করছেন। এছাড়া জরুরি পরিষেবায় নিয়োজিতরা পরিচয়পত্র দেখানো ও প্রয়োজনীয়তার বিষয়টি তল্লাসির সময় আইনশৃঙ্খলা বাহিনীকে জানালে তারা তাদের গন্তব্যে বা কর্মস্থলে যেতে পারছেন।

 

লকডাউনের সময় জরুরি প্রয়োজন ছাড়া অযৌক্তিক কারণে বাইরে বের হলেই জরিমানা করছে প্রশাসন ও পুলিশ। এসময় উপজেলা প্রশাসনের অভিযানে ও ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ষষ্ঠ দিনে উপজেলা নির্বাহী ম‍্যাজিষ্টেট এস.এম. মাজহারুল ইসলাম দুজনকে ড্রাইভিং লাইসেন্স সাথে না থাকায় পাচঁশত টাকা করে এক হাজার টাকা জরিমানা আদায় করেন।

 

সম্প্রতি করোনা সংক্রমণের হার বেড়ে যাওয়ায় সর্বাত্মক কঠোর লকডাউনের নির্দেশনা জারি করে সরকার। জরুরি প্রয়োজন ছাড়া বাইরে না বের হওয়ার নির্দেশনাও দেওয়া হয়। জরুরি প্রয়োজনে বাইরে বের হতে হলে মাস্ক পরে এবং শারীরিক দূরত্ব বজায় রেখে চলাফেরার কথাও বলা হয় নির্দেশনায়। বন্ধ রয়েছে সরকারি, আধা সরকারি ও স্বায়ত্তশাসিত সব অফিস। (৫ আগষ্ট )পর্যন্ত চলবে কঠোর লকডাউন।

 

 

সোহেল খান দূর্জয়নে ত্রকোনা প্রতিনিধি

২৮.০৭.২০২১

Please Share This Post in Your Social Media

দৈনিক ঢাকার কন্ঠ
© All rights reserved © 2012 ThemesBazar.Com
Design & Developed BY Hostitbd.Com